বর্তমান সংবাদ

× সমস্ত হেডলাইন ফিচারড ব্লগ ফটো ভিডিও সিনেমা অন্যান্য খবর Search

রাজস্থানে বসুন্ধরার রাজত্বে থাবা কংগ্রেসের

Image

আজতক-অ্যাক্সিস

#ZeeMahaExitPoll অনুযায়ী, রাজস্থানে ১০৯টি আসন পেয়ে সরকার গঠন করতে পারে কংগ্রেস। ৮০টি আসনেই থমকে যাচ্ছে বিজেপি। বিজেপি ৬৩, কংগ্রেস ১৩০, বসপা ১ ও অন্যান্য ০৬।

আরও পড়ুন

আদালতের নির্দেশে এবার বাধ্য হয়ে বৈঠকে বসবে রাজ্য: দিলীপ

Image

ডিভিশন বেঞ্চ এদিন সিঙ্গল বেঞ্চের রায়কে খারিজ করে দিয়েছে। রাজ্যকে বৈঠকে বসে রথযাত্রার ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। “গণতন্ত্রের জয় হয়েছে, আইনি ব্যবস্থার জয় হয়েছে।” রথযাত্রা নিয়ে শুক্রবার হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চের রায়ে প্রতিক্রিয়া বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের। জয়প্রকাশবাবু বলেন, “আদালত আজ যা রায় দিল, তাতে গণতন্ত্রের জয় হল। মিটিং, মিছিল করা যে কোনও মানুষের গণতান্ত্রিক অধিকার। তা হরণ করা যায় না। আজকের নির্দেশে আইনি ব্যবস্থার জয় হয়েছে। প্রশাসনকেও যে আইন মেনে চলতে হয়, তা প্রমাণ হল।”

আরও পড়ুন

মুখ্য অর্থনৈতিক উপদেষ্টার পদে এলেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম

Image

মেয়াদ শেষ হওয়ার আগেই কেন্দ্রের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টার পদ ছেড়েছিলেন অরবিন্দ সুব্রহ্মণ্যম। তাঁর জায়গায় এলেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম। আগামী ৩ বছরের জন্য তিনি ওই পদে থাকবেন। বর্তমানে ইন্ডিয়ান স্কুল অব বিজনেসের সেন্টার ফর অ্যানালিটিক্যাল ফাইনান্সের ডিরেক্টেরর পদে রয়েছে কৃষ্ণমূর্তি। সেখান থেকে তাঁকে ওই পদে আনা হয়েছে ইউনিভার্সিটি অব শিকাগো বুথ স্কুল অব বিজনেস থেকে পিএইচডি কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যমকে।

আরও পড়ুন