মৃতের হাতে লেখা নম্বরই ধরিয়ে দিল ধর্ষক খুনীকে

১ ডিসেম্বর, ২০১৮

Image

বাঁ হাতের তালুতে লেখা একটি মোবাইল নম্বর। সেই নম্বর থেকেই ময়নাগুড়িতে তরুণীকে ধর্ষণ-খুনের ঘটনার তদন্তের সূত্র পেল পুলিশ। বৃহস্পতিবার সকালে পুলিশ যখন ওই তরুণীর মৃতদেহ উদ্ধার করে তখন তদন্তকারী অফিসারের চোখ পড়ে নির্যাতিতার হাতের তালুতে। সঙ্গে সঙ্গে ডায়েরিতে তুলে রাখা হয় নম্বরটি। পরে যখন ওই নম্বরটির কল রেকর্ড বের করা তখন ঘটনা পরিষ্কার হয়ে যায় পুলিশের কাছে। ওই নম্বরের টাওয়ার লোকেশন ঘেঁটে পুলিশ জানতে পারে ওই তরুণীর প্রেমিক কোথায় লুকিয়ে রয়েছে। সন্ধেয় সেই লোকেশন অনুযায়ী খোঁজ চালিয়ে পুলিশ ওই যুবককে গ্রেফতার করে। পুলিশের দাবি, ধৃত যুবকের সঙ্গে ওই তরুণীর বেশ কিছুদিন সম্পর্ক ছিল। তবে ইদানীং ওই প্রেমের সম্পর্কের মধ্যে সন্দেহের বাতাবরণ তৈরি হয়েছিল। যার জেরেই ওই তরুণীকে খুন হতে হয়। পুলিশের দাবি, জেরায় ওই যুবক জানিয়েছে, সে চ্যাংরাবান্ধায় একটি গ্যারাজে মেকানিকের কাজ করত। তার প্রেমিকা যে মোবাইল ফোনটি ব্যবহার করত সেটি সে-ই তাকে কিনে দিয়েছিল। কিন্তু বেশ কিছুদিন ধরে তার প্রেমিকা তাকে এড়িয়ে যাচ্ছিল। ঘণ্টার পর ঘণ্টা তার প্রেমিকা ওই ফোনে অন্য কারও সঙ্গে ব্যস্ত থাকত বলে সন্দেহ দানা বাঁধছিল যুবকের মনে। এ নিয়ে আগেও বেশ কয়েকবার দু’জনের মধ্যে ঝামেলা হয়। বুধবার সকালেও ওই মোবাইল ফোনকে কেন্দ্র করেই দুজনের মধ্যে ঝগড়া বাধে।

আরও পড়ুন

Ad-Image

YOUR AD

স্ত্রীর সঙ্গে অশান্তি করে নিজেরই শিশুকন্যাকে ধর্ষণ করল ব্যক্তি!

১ ডিসেম্বর, ২০১৮

Image

ঝগড়া করে বাড়ি ছেড়ে চলে গিয়েছেন স্ত্রী। ঘরে তিন বছরের মেয়েকে একা পেয়ে মদ্যপ স্বামী তার উপরই নিজের সমস্ত বিদ্বেষ মেটাল! নিজেরই তিন বছরের ওই শিশুকন্যাকে ধর্ষণ করল ব্যক্তি। হাতপাতলের বিছানায় এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ওই শিশুটি। বুধবার গুরুগ্রামে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে। শুক্রবার তাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে মদ্যপ অবস্থায় বাড়ি ফেরে ওই ব্যক্তি। স্বামীর রোজকার এই বদভ্যাস থেকে বিরক্ত ছিলেন স্ত্রী। সে রাতেও দু’জনের মধ্যে প্রচণ্ড অশান্তি হয়। রাতেই ১ বছরের সন্তানকে নিয়ে বাড়ি ছেড়ে এক আত্মীয়ের বাড়িতে চলে যান স্ত্রী। ঘরে রেখে গিয়েছিলেন তিন বছরের ওই শিশুকন্যাকে। মদ্যপ স্বামী যে এতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, তা ঘূণাক্ষরেও কল্পনায় আনেননি তিনি।

আরও পড়ুন

আজকাল পড়ুন ও পড়ান

AD

কলকাতায় বসে ইউরোপ আমেরিকায় প্রতারণা, কোটিপতি ‘চারমূর্তি’ গ্রেফতার

১ ডিসেম্বর, ২০১৮

Image

বাইরে কলসেন্টারের মোড়ক। তার আড়ালেই ফাঁদা হয়েছিল বড় মাপের প্রতারণা চক্র। কলকাতায় বসেই ফাঁদ পাতা হত বিদেশিদের জন্য। এবং নানা ভাবে ঠকিয়ে, ব্ল্যাকমেল করে কোটি কোটি টাকা আত্মসাত্ও করে ফেলছিল এরা। শেষ পর্যন্ত অবশ্য পুলিশের জালে ধরা পড়ে গেল চারজন। এই চক্রে আরও অনেকে জড়িত রয়েছে বলে নিশ্চিত কলকাতা পুলিশের গোয়েন্দারা। দেশ জুড়েই এমন ভুয়ো কলসেন্টারের আড়ালে প্রতারণা চক্র সক্রিয় রয়েছে। এদের টার্গেট মূলত আমেরিকা এবং ইংল্যান্ড-সহ ইউরোপীয় দেশগুলির নাগরিকদের ঠকিয়ে টাকা আত্মসাৎ করা। কখনও বিভিন্ন সামগ্রী বেচার নামে, আবার কখনও পরিষেবা প্রদানের নাম করে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়া হত। পরে তাঁদের বলা হত— আপনাদের মোবাইল, কম্পিউটার, ল্যাপটপের তথ্য হ্যাক হয়ে গিয়েছে। দাবি মতো টাকা না দিলে, সব মুছে দেওয়া হবে। ফলে অনেকেই ভয় পেয়ে টাকা দিয়ে দিতেন। এ ছাড়াও বিভিন্ন নামী কোম্পানির নামে পরিষেবা দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দিয়েও টাকা আত্মসাৎ করা হত বলে জানতে পেরেছে পুলিশ। আর কী কী ভাবে তারা টাকা হাতাত, তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন

AD-Image

AD